০১ নারীকে ০৪ নারী মিলে গণধর্ষণ, গ্রেফতার ০১!

০১ নারীকে ০৪  নারী মিলে গণধর্ষণ, গ্রেফতার ০১!


এবার ২৫ বছর বয়সী এক মহিলার বিরুদ্ধে উঠল ধর্ষণের অভিযোগ। কোনও পুরুষ এই অভিযোগ আনেননি। এনেছেন ১৯ বছরের এক তরুণী। অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে চিত্র-বিচিত্রের দেশ ভারতের দিল্লিতে। পুলিশ এই ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে। দেশটিতে সমলিঙ্গে ধর্ষণের এটাই প্রথম ঘটনা বলে জানাচ্ছে পুলিশ।
দিল্লি পুলিশ জানিয়েছে, নির্যাতিতা ওই তরুণী উত্তর-পূর্বাঞ্চলের বাসিন্দা। কাজের সন্ধানে দিল্লি আসে সে। ওই মহিলা তাঁকে দিল্লির দিলশাদ কলোনিতে নিয়ে যায়। এবং সেখানে তাঁকে ধর্ষণ করে। সে একা নয়। আরও তিন জনের হাতে গণধর্ষিতা হতে হয় তাঁকে। শুধু তাই নয়, অভিযুক্তরা দিনের পর দিন ব্ল্যাকমেইল করে তাঁর উপর যৌন অত্যাচার চালাত। শেষ পর্যন্ত আর অত্যাচার সহ্য করতে না পেরে পুলিশের কাছে অভিযোগ জানান ওই তরুণী। যার ভিত্তিতে ওই মহিলা সহ চারজনকে গ্রেফতার করা হয়।
আটকদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির নানা ধারায় মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি অভিযুক্ত ওই মহিলার বিরুদ্ধে ৩৭৭ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ভারতের সুপ্রিম কোর্ট সমকামী যৌনতাকে অপরাধমুক্ত করার পর এই প্রথম সেদেশে ৩৭৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আটকদের জেরার পর কারকারডোমা আদালতে তোলা হয়। সেখানে আদালত অভিযুক্তদের জেল পাঠানোর নির্দেশ দেন।
গতবছর সেপ্টেম্বর মাসে এক ঐতিহাসিক রায়ে ভারতের সুপ্রিম কোর্ট সংবিধানের ৩৭৭ ধারায় বর্ণিত সমকামী যৌনতাকে অপরাধমুক্ত করে। তার আগে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত এই ধারায় ২৮টি অভিযোগ দায়ের হয়। ২০১৫ সাল থেকে ২০১৮ মার্চ মাস পর্যন্ত দেশের বিভিন্ন পুলিশ থানায় ৫৪৩টি অভিযোগ জমা পড়ে।

২টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.