ফ্রি গুগল ড্রাইভ আনলিমিটেড শেয়ারড স্টোরেজ সারাজীবনের জন্য?

 ফ্রি গুগল ড্রাইভ আনলিমিটেড শেয়ারড স্টোরেজ সারাজীবনের জন্য?


গুগল ড্রাইভ আনলিমিটেড ফ্রি স্টোরেজ লাইফ টাইমের জন্য? জ্বি হ্যাঁঃ ঠিকই পড়েছেন। এখন থেকে সারাজীবনের জন্য ফ্রিতে আনলিমিটেড গুগল ড্রাইভ স্টোরেজ ব্যবহার করতে পারবেন। 30TB জায়গার জন্য গুগল যেখনে প্রতিমাসে ২৪,২০০/- টাকা চার্জ নেয় সেখানে আনলিমিটেড ফ্রি গুগল ড্রাইভ স্টোরেজ কিভাবে পাওয়া সম্ভব এমন প্রশ্ন নিশ্চয় আপনার মনে জেগেছে? ওকে ফাইন; তাহলে বিস্তারিত পড়তে থাকুন।

১৫ জিবির বেশি গুগল ড্রাইভ স্টোরেজ তো ক্রয় করতে হয়। তাহলে ফ্রি কিভাবে?

আমরা সবাই জানি গুগল ফ্রি'তে ১৫ GB ব্যবহার করতে দেয়। এর চেয়ে বেশি প্রয়োজন হলে ১০০ GB এর জন্য প্রতি বছর ১৬০০ টাকা দিতে হয়। ২০০ GB এর জন্য প্রতি বছর ২৫০০ টাকা দিতে হয়। ০২ টেরাবাইটের জন্য প্রতি বছর ৮১০০ টাকা দিতে হয়। এভাবে ৩০ টেরাবাইটের জন্য প্রতি বছর ২৪২০০ টাকা দিতে হয়। তাহলে ফ্রি কিভাবে ব্যবহার করা যাবে? আপনার প্রশ্নের এইগুলির উত্তর জানতে নিচের সেকশনটি মনোযোগ সহকারে পড়ুন।

গুগল ড্রাইভ ফ্রি আনলিমিডেট স্টোরেজ কি সারাজীবনের জন্য?

উত্তর হ্যাঁ। তবে এটা টিম শেয়ারড গুগল ড্রাইভ স্টোরেজ। গুগল কর্তৃপক্ষ বিভিন্ন স্কুল, কলেজ বা শিক্ষাপ্রতিষ্ঠানে এডুকেশনাল পার্পাস কাজের জন্য ফ্রি আনলিমিটেড স্টোরেজ সুবিধা দিয়ে থাকে।

মনে করুন আপনি একটি ইউনিভার্সিটির মালিক। গুগল আপনাকে ফ্রি আনলিমিটেড টিম ড্রাইভ দিয়েছে। আপনি এখন চাইলে আপনার শেয়ারড টিম ড্রাইভ অন্য যে কারো সাথে শেয়ার করতে পারবেন। যাদের সাথে শেয়ার করবেন তারাও ফ্রিতে আনলিমিটেড গুগল ড্রাইভ স্টোরেজ ব্যবহার করতে পারবে সম্পূর্ণ ফ্রি'তে বৈধভাবে।

মূলত এভাবেই অন্য কোনো ইউনিভার্সিটির গুগল ড্রাইভ শেয়ারড টিম ড্রাইভে এক্সেস নিয়ে সারাজীবনের জন্য আনলিমিটেড ফ্রি গুগল ড্রাইভ স্টোরেজ যে কেউ ব্যবহার করতে পারবে।

কিভাবে ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট স্টোরেজ পাবেন সারাজীবনের জন্য?

সম্পূর্ণ ফ্রি'তে আনলিমিটেড গুগল ড্রাইভ স্টোরেজ পেতে প্রথমেই এই ওয়েবসাইটে প্রবেশ করুন। ওয়েবসাইটে প্রবেশের পূর্বে নিশ্চিত হয়ে নিন আপনি যে জিমেইল অ্যাকাউন্টে ফ্রি গুগল ড্রাইভ স্টোরেজ নিতে চাচ্ছেন সেটিতে লগিন করা অবস্থায় আছে কিনা। অবশ্য লগইন করা না থাকলে পরেও তেমন একটা সমস্যা হবে না। ওয়েবসাইট লিংক :- http://td.fastio.me/

ওয়েবসাইটে প্রবেশের পর নিচের মত পেইজ দেখতে পারবেন।


লাল রঙ দিয়ে মার্ক করা ০১ নং বক্সে একটা নাম দিয়ে দিন। এটি হবে আপনার স্টোরেজ ড্রাইভের নাম। স্টোরেজ ড্রাইভের ভেতরে ঢুকে পরবর্তীতে ফোল্ডার তৈরি করতে পারবেন বা ফাইল রাখতে পারবেন।

০২ নং বক্সে আপনার জিমেইল ঠিকানাটি বসিয়ে দিন। যে জিমেইলের গুগল ড্রাইভে গিয়ে আপনি আনলিমিটেড ফাইল রাখতে পারবেন। অনেকেই ফেসবুকে অ্যাড দিয়ে ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট স্টোরেজ বিক্রি করে ৫০০/১০০০ টাকায়। আপনিও যদি এমনটি করতে চান তাহলে ০২ বক্সেই যাকে ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট স্টোরেজ দিতে চাচ্ছেন তার জিমেইল ঠিকানা বসিয়ে দেবেন। (তবে অবশ্য আবার আমার কাছেই ফ্রী গুগোল স্টোরেজঃ বিক্রি করতে আসবেন না কিন্তু?)

০৩ নং বক্সে কোন ইউনিভার্সিটির শেয়ারড গুগল ড্রাইভ টিম স্টোরেজ নিতে চাচ্ছেন তা সিলেক্ট করে দিন। ০৪ নং বক্সে টিক দিয়ে হিউম্যান ক্যাপচা ভেরিফিকেশন করুন। সবশেষে ০৫ নং অংশে থাকা Get বাটনে ক্লিক করে প্রক্রিয়াটি শেষ করুন। যদি সফলভাবে সমস্ত কাজ গুলি করে থাকেন তাহলে ডিসপ্লেতে Ok লিখা দেখতে পাবেন। আপনার কাজ শেষ এখন গুগল ড্রাইভে গিয়ে চেক করার পালা।

কিভাবে চেক ও ব্যবহার করবেন ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট স্টোরেজ।

গুগল ড্রাইভ ফ্রি আনলিমিডেট স্টোরেজ চেক করার জন্য কম্পিউটার থেকে এই লিংকে ক্লিক করুন। তার মোবাইল থেকে চেক করার জন্য গুগল ড্রাইভের অ্যাপ ওপেন করুন। (গুগল ড্রাইভের অ্যানড্রয়েড অ্যাপের লিংক আইফোন অ্যাপের লিংক।)

কম্পিউটার থেকে ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট স্টোরেজের শেয়ার ড্রাইভ দেখতে উপরের লিংকে ক্লিক করার পর নিচের ছবিতে থাকা অংশে ক্লিক করে দেখুন।


মোবাইল থেকে গুগল ড্রাইভ ফ্রি আনলিমিডেট স্টোরেজের শেয়ার ড্রাইভ দেখতে অ্যাপ ওপেন করার পর বা নিচের ছবিতে ডিরেকশন দেখুন।


আনলিমিটেড ফ্রি গুগল ড্রাইভ টিম শেয়ারড স্পেস কতটুকু নিরাপদ?

শুরুতেই বলে নিচ্ছি পার্সোনাল কাজের জন্য এই ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট শেয়ারড টিম স্টোরেজ ব্যবহার করবেন না। যেহেতু এটা শেয়ারড স্টোরেজ তাই মূল কর্তৃপক্ষ আপনার ফাইল দেখতে পারে। তবে সিনেমা, সফটওয়্যার বা বিভিন্ন ফাইল শেয়ারিং ও ডাউনলোড লিংক তৈরি করার কাজে এই স্টোরেজ আপনারা ১০০% নিশ্চিন্ত ব্যবহার করতে পারেন।

এই ফ্রি গুগল ড্রাইভ আনলিমিডেট স্টোরেজ ব্যবহার করতে গিয়ে যদি কোন সমস্যায় পড়েন বা কোন তথ্য জানতে চান তাহলে নিচে কমেন্ট করুন। আর এই পোস্টটি উপকারি মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন। এই ধরনের প্রয়োজনীয় টিপস্ এন্ড ট্রিকস্ গুলো সবার আগে পাওয়ার জন্য Sobuz Bangla TV চ্যানেলটিকে সাবস্ক্রাইব করে পাশে থাকুন। সবুজ বাংলা টিভি চ্যানেল লিংক :- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019

৪টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.