স্বল্পমূল্যে কার্যকরী ফেসবুক বিজ্ঞাপন প্রচার করার নিয়ম।

স্বল্পমূল্যে কার্যকরী ফেসবুক বিজ্ঞাপন প্রচার করার নিয়ম


সদ্য মাত্র খোলা আপনার ইন্ড্রাস্ট্রি কিংবা কোম্পানিতে একদম শুরুর দিকে হয়তো খুব বেশি সংখ্যক কাস্টমার আপনি নাও পেতে পারেন। এটা কেন হয় তা আমরা সকলেই জানি, কারণ প্রথমত আপনাকে আপনার কোম্পানি কিংবা বিজনেস  হাজারো মানুষের কাছে পৌঁছাতে হবে এবং তারপর ওই গুটি কয়েক হাজার মানুষ আপনার কোম্পানিকে লক্ষ কিংবা কোটি মানুষের কাছে পৌঁছে দিবে।

কিন্তু বিজনেস শুরু করার একদম প্রথম দিকে আপনার বিজনেস এর জন্য এরকম হাজার খানেক কাস্টমার পাওয়া দুঃসাধ্য ব্যাপারে পরিণত হবে। তবে সে যাই হোক, যতই কষ্ট হোক না কেন আপনার বিজনেস কে বড় করতে হলে কাস্টমারের অবশ্যই প্রয়োজন রয়েছে। শুরুর দিকে কিভাবে আপনি কাস্টমার বাড়ানোর পদক্ষেপ নিবেন?

আপনি হয়তো লক্ষ্য করলে দেখতে পারবেন অনেক বড় কোম্পানি তারা তাদের কোম্পানির শুরুর একদম প্রথম দিকে বিভিন্ন টিভিতে এডভেটাইজ দিয়ে থাকে। শুধু টিভি নয় তারা বিভিন্ন ওয়েব পোর্টালে বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে তাদের বিজনেস পরিচিতি লাভ করাতে সক্ষম হয়। এতে করে যখন তাদের কোম্পানি সম্পর্কে লোক জানাজানি হয়ে যায় তখন তা একদম সহজ হয়ে যায়।

তবে আপনি একটি বিষয় অবশ্যই লক্ষ্য করেছেন যে বর্তমানে টিভির সামনে যতজন আগ্রহী দর্শককে খুঁজে পাবেন, তার চেয়ে কয়েক গুণ বেশি দর্শক ফেসবুকে প্রতিনিয়ত ভিজিট করে থাকেন। শুধু তা নয় ফেসবুকে প্রতিদিনই কয়েক বিলিয়ন ইউনিক এবং অ্যাক্টিভ ভিজিটরের সমাগম ঘটে। যাদের কাছে আপনি বিজনেস প্রচার করা মানেই আপনার বিজনেস টিকে একদম শূন্য থেকে শিখরে নিয়ে যাওয়া।

এজন্য সবচেয়ে সহজ এবং সর্বোত্তম পদ্ধতি হল ফেসবুক বিজ্ঞাপন দেয়া। আপনি যদি আপনার বিজনেস কোম্পানি রিলেটেড কোন বিজ্ঞাপন তৈরি করে থাকেন, তাহলে তা ফেসবুকে প্রচার করা সর্বাপেক্ষা বুদ্ধিমানের কাজ। এক্ষেত্রে আপনি চাইলে প্রথমত একটি ফেইসবুক পেইজ তৈরী করতে পারেন এবং তারপর তাতে শেয়ার করতে পারেন। এটা একদম ফ্রি তবে এতে আপনি খুব বেশি সফলতা পাওয়ার জন্য, অবশ্যই আপনাকে অপেক্ষা করতে হবে।

আপনি যদি অপেক্ষার প্রহর না গুনতে চান তাহলে এক্ষেত্রে সবচেয়ে সহজ পদ্ধতি হল ফেসবুক বিজ্ঞাপনের মাধ্যমে আপনার বিজনেস প্রচার করা। ফেসবুকের একটি ভালো এবং উত্তম দিক রয়েছে, তার মধ্যে থেকে একটি হল শেয়ার করা। আপনি যদি আপনার পণ্য ফেসবুকে প্রচারণা করেন তাহলে এটি যে কারো ভালো লাগলে সে তার টাইমলাইনে রেখে দিতে পারে। অনেকেই আবার এটিকে তাদের টাইমলাইনে রেখে দেয়াতেই যথেষ্ট বোধ করেন না, তারা বিভিন্ন বড় বড় গ্রুপ কিংবা পেয়েছে এটি শেয়ার করে এবং বিনামূল্যে আপনাকে কাস্টমার এনে দেয়।

তবে এক্ষেত্রে লক্ষণীয় বিষয় হলো আপনার প্রোডাক্ট এবং বিজনেসের ফেসবুক বিজ্ঞাপন কে অবশ্যই ইন্টারেস্টিং করে গড়ে তুলতে হবে।

পোস্টের ভিতরে যা থাকছে,

কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.