ফ্রিতে ডাউনলোড করে নিন বিশ্ব বিখ্যাত জনপ্রিয় chat gpt উপর পরিপূর্ণ পেইড কোর্স।

ফ্রিতে ডাউনলোড করে নিন বিশ্ব বিখ্যাত জনপ্রিয় chat gpt উপর পরিপূর্ণ পেইড কোর্স। 



আসসালামু আলাইকুম বন্ধুরা,আশা করছি সবাই আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আজ আপনাদের জন্য সম্পূর্ণ ফ্রিতে নিয়ে এসেছি  chat gpt  এর ফুল কোর্স। কোর্সটি আপনাদের জন্য একটি উৎকৃষ্ট ভালো মানের কোর্স। তাই অযথা সময় ক্ষেপণ না করে অতি দ্রুত এই কোর্সটি ডাউনলোড করুন এবং ইথিক্যাল হ্যাকিংয়ের পথ চলায় নতুন যাত্রা আরম্ভ করুন।

কোর্সটি ডাউনলোড করার পূর্বে আজ আপনাদের মাঝে chat gpt নিয়ে কিছু কথা বলি। আশা করি আপনাদের ভালো লাগবে ইনশাআল্লাহ। 

ChatGPT কী?দি

নদিন আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স/এআই এর জগতে অভূতপূর্ব উন্নতি হচ্ছে। বিগত বছরে আমরা AI বা Artifitial Intelligence ক্ষেত্রে বেশকিছু অনবদ্য আবিষ্কার দেখতে পেয়েছি।


যেমন MidJourneyAI দিয়ে কিন্তু এখন অসাধারণ সুন্দর সুন্দর ছবি তৈরি করা যাচ্ছে। তাও আবার ঘণ্টার পর ঘণ্টা বসে না থেকে জাস্ট দুয়েকটা কিওয়ার্ড এর সাহায্যেই মূহূর্তের মধ্যেই কিন্তু কাঙ্ক্ষিত ছবি পাওয়া সম্ভব হচ্ছে।


OpenAI এর DALL·E 2 দিয়েও এ ধরনের ছবি পাওয়া যায়। MidJourneyAI এবং ChatGPT ‘র মতো এটিও এখনো পর্যন্ত নির্দিষ্ট লিমিটে ফ্রি আছে।


AI বা Artificial Intelligence এর সুবিধা কিন্তু এটাই। খাটুনি হবে কম ফলাফল আসবে বেশি।ChatGPT ও এমনই এক আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স যেটি মানুষের ভাষাকে বুঝতে সক্ষম এবং সেই ভাষার অর্থ বুঝে মানুষের কাঙ্ক্ষিত সমাধান ও দিতে সমর্থ।


আপনি যা চাইবেন তা-ই পাবেন ChatGPT এর কাছ থেকে।


এটি OpenAI এর একটি প্রজেক্ট। যার পূর্ণরূপ হলো: Generative Pre-trained Transformer


গত বছর, অর্থাৎ ২০২২ এর নভেম্বরেই কিন্তু এটি রিলিজ হয়।এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে, Google Assistant, Siri, Cortana এসবেও তো আমাদের ভাষা বুঝে যা খুঁজি তা এনে দেয়।


তাহলে এখানে ChatGPT ধরন আলাদা হলো কীভাবে?


না জনাব, কাহিনি তো এখানেই। চলুন দেখা যাক ChatGPT কেন অনন্য।


Virtual Assistant বনাম ChatGPTআমরা যখন গুগল অ্যাসিস্ট্যান্ট, করটানা বা অন্যান্য ভার্চুয়াল এসিস্ট্যান্টকে কোনোকিছু জিজ্ঞেস করি তখন তারা আমাদের কীরকম রেজাল্ট শো করে?


হয়তো তারা কোনো সাইট থেকে সংক্ষেপ করে কিছু এনে দেয়/শোনায় অথবা কিছু লিংক সাজেস্ট করে। এর বাইরে কিন্তু নিজের বুদ্ধিমত্তা ব্যবহার করে তারা কিছুই করতে পারেনা।


কিন্তু, ChatGPT নিজের বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে আপনার চাহিদা অনুযায়ী উত্তর দেবে আপনাকে। সরাসরি কোথাও থেকে কপি পেস্ট করে নয় কিন্তু।


কারণ, এটিতে মেশিন লার্নিং এর যে বিষয়গুলো রয়েছে সেগুলো অত্যন্ত সূক্ষ্মতার সাথে ব্যবহৃত হয়েছে। এটি তৈরিতে ফলো করা হয়েছে NPL বা Natural Proccessing Language যা মানুষের ভাষাকে বুঝতে সহায়তা করে।


ফলে আমরা যখন একজন আরেকজনকে কোনো কিছু জিজ্ঞেস করি তখন সে যেভাবে প্রশ্নটা বুঝতে পেরে হুবহু এবং সরাসরি উত্তর দেয়, ChatGPT ও কিন্তু সেভাবেই কাজ করে। ফলে গুগল বা অন্যান্য এসিস্ট্যান্টের মতো এটি মুখস্থ কোনোকিছু শো করে না বা রেফারেন্স দিয়ে দায় সারেনা।


এর ভান্ডারে তথ্য না থাকলে সরাসরি জানেনা বলে দেবে যেমনটা আমরা আমাদের দৈনন্দিন জীবনে করে থাকি।


মূলত এই দিকটাই ChatGPT কে অন্যান্য যে ভার্চুয়াল AI বা Assistant গুলো রয়েছে সেগুলো থেকে আলাদা করে।


ChatGPT কী কী করতে পারে ও এর সুবিধা কী?

বলতে গেলে ChatGPT অনেককিছুই করতে পারে। হয়তো অদূর ভবিষ্যতে সায়েন্স ফিকশন মুভির মতো কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন রোবট/ডিভাইস তৈরিতেও এর ব্যবহার আমরা দেখতে পাব।


আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স মানুষের বুদ্ধিমত্তাকে রিপ্লেস করছে। যার প্রমাণ ChatGPT. একজন মানুষের জ্ঞান কিন্তু সীমিত। কোনো মানুষ সর্ববিদ্যা বিশারদ হতে পারেনা। অতি অল্পকিছু বিষয়ে মানুষের জ্ঞান অর্জন করতেই জীবন চলে যায়।


কিন্তু ইন্টারনেট/ওয়েবে কত হাজার হাজার বিষয়ে কতশত আর্টিকেল রয়েছে যা কিন্তু কোটি কোটি মানুষের জ্ঞানের আলোকেই লেখা হয়েছে। একজন মানুষ চাইলেও কখনোই এতকিছু নিজের মধ্যে ধারণ করতে পারবেনা। কিন্তু একটা মেশিন কিন্তু চাইলেই পারবে।


তবে মেশিনের একটা সীমাবদ্ধতা ছিল সে হুবহু সেগুলো দেখাতে পারতো, কিন্তু মানুষের মতো সেগুলো পড়ে ধারণা নিয়ে নিজের মতো কিছু আউটপুট দিতে পারতো না। তবে বর্তমানে সেটিও কিন্তু সম্ভব হতে চলেছে।


যেমন ধরুন, আপনি চাচ্ছেন বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে জানতে। গুগলকে জিজ্ঞেস করলে সে কিন্তু আপনাকে সরাসরি কিছু বলবেনা। হয়তো আপনাকে কোনো একটা সাইট থেকে একটা আর্টিকেলের কিছুটা শো করবে অথবা অনেকগুলো সাইটের লিংক দিয়ে দেবে।


আপনাকে কষ্ট করে অ্যাডস দেখে দেখে সেগুলো পড়তে হবে। যা আসলেই বিরক্তিকর। আমাদের প্রাত্যহিক জীবনে কিন্তু আমাদের জানার ইচ্ছা থাকলে যখন কাউকে জিজ্ঞেস করি তখন কেউ এভাবে লিংক/রেফারেন্স দেয় না বা দিলেও আমাদের বিরক্ত লাগে।কিন্তু ChatGPT সেই কাজকে করেছে পানির মতো সহজ।


আপনি প্রোগ্রামিং করছেন?

কোনো বিষয়ে আটকে গেলে ChatGPT কে বলুন। সমাধান হাতের কাছেই।


হতে পারে তাকে বললেন, একটা Snake Games এর কোড করে দিতে। সে কিন্তু আপনাকে গুগলের মতো রেফারেন্স দিবেনা। সরাসরি কোডটাই সে করে দিবে।


অথবা ধরুন, Flutter দিয়ে অ্যাপ ডেভেলপ করছেন। আপনার কোনো একটা কোড দরকার যা আপনি পারছেন না, ChatGPT কিন্তু সেটাও করে দিতে সক্ষম।


জীবন কত সহজ, তাই না?

চাইলেই এরকম হাজার হাজার প্রশ্নের সহজ সমাধান পাওয়া সম্ভব। ফলে কোনো বিষয়ে আটকে গেলে আর এর কাছে ওর কাছে ঘুরতে হবে না। ইন্টারনেটে হাজারটা সাইটের অ্যাডস দেখে ঘুরে ঘুরে আইডিয়া নিতে হবে না।


যদি এই কোর্সটি প্রয়োজন হয়ে থাকে তাহলে দেরি না করে এক্ষুনি সম্পূন ফ্রিতে ডাউনলোড করুন।


ভাই এবং বন্ধুরা এই সমস্ত পেইড কোর্স, টুলস, ইবুক সংগ্রহ করতে এবং এক জায়গায় একত্র করতে অনেক সময় এবং পরিশ্রম করতে হয়। কিন্তু আমি আপনাদের কথা চিন্তা করে কোনো রকমের স্বার্থের কথা চিন্তা না করেই, আপনাদের জন্য কাজ করে যাচ্ছি, কিন্তু আপনারা পোস্টগুলো শুধুমাত্র দেখেন, পড়েন এবং নিজের প্রয়োজনে ডাউনলোড করে রাখেন। কেন ভাই আপনারা কী পারেন না, প্রত্যেকটা পোস্ট, প্রত্যেকটা ভিডিও যেগুলোতে আপনারা উপকৃত হয়েছেন, সেই গুলোকে নিজের মনে করে লাইক কমেন্ট এবং শেয়ার করতে? আশা করি আজ থেকে আপনারা আমার প্রত্যেকটা পোস্ট এবং ভিডিও লাইক করবেন, কমেন্ট করবেন এবং সর্বোচ্চ পরিমাণ শেয়ার করার চেষ্টা করবেন। আপনারা যদি লাইক কমেন্ট এবং শেয়ার করেন তবে আমি আরো উৎসাহ পাবো এবং আপনারা পরবর্তীতে আরো আকর্ষণীয় জিনিস আমার মাধ্যমে আপনারা পেতে থাকবেন। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।


অসংখ্য ধন্যবাদ কষ্ট করে পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য। আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV & Sobuz Bangla Cyber Army এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।


শেষকথাঃ- টাকার বিনিময়ে কোর্স দিচ্ছি না। তাই কোন লিংক কাজ না করলে বাজে মন্তব্য করা থেকে বিরত থাকুন। আবারো বলছি। কোর্সগুলো বিভিন্ন মাধ্যম থেকে কালেক্ট করা। আর নিত্য নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।



কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.