হ্যাকিং শেখার বিশ্বসেরা ০৭ ওয়েবসাইট !


হ্যাকিং শেখার বিশ্বসেরা ০৭ ওয়েবসাইট ! 


আজ আপনাদের জন্য নিয়ে আসলাম হ্যাকিং শিখার জন্য কিছু অনবদ্য ওয়েব সাইট। যার দ্বারা আপনি বাড়াতে পারেন আপনার হ্যাকিং দক্ষতা। হ্যাকিং অবশ্যই ভালো কাজে ব্যবহার করবেন। কখনোই দেশের এবং মানুষের ক্ষতি করে নয়। বর্তমানে হ্যাকিং এবং হ্যাকার শব্দ দুটি দেখলেই যেন তরুণ প্রজন্মের মনে শিহরণ জেগে ওঠে। তরুণ প্রজন্মের কাছে অন্যরকম এক এডভ্যাঞ্চার হলো এই দুটি শব্দ। হ্যাকিং শেখার ইচ্ছে আছে ইন্টারনেট প্রেমী প্রায় সকল তরুণদের মাঝে।কিন্তু অনেকের জানা নেই যে, অনলাইন থেকে বিভিন্ন শর্তসাপক্ষে শেখা যায় এই হ্যাকিং এডভ্যাঞ্চার। আসুন আজ এই ভিডিও থেকেছিল  জেনে নেই অনলাইনে এথিক্যাল হ্যাকিং শেখার  বিশ্বসেরা ০৭ ওয়েবসাইট সম্পর্কে। আর হ্যাঁ আপনাদের শেখার সুবিধার্থে এই সাতটি ওয়েবসাইটের লিঙ্ক আমার এই পোস্ট এর ডিস্ক্রিপশন দেওয়া আছে, সেখান থেকে আপনারা খুব সহজেই ব্যবহার করতে পারবেন। তো চলুন কথা না বাড়িয়ে আমরা এই বিশ্ব বিখ্যাত সাতটি ইথিক্যাল হ্যাকিং ওয়েবসাইট এর সাথে পরিচিত হই।
৹ Hackaday
প্রতিষ্ঠিত : সেপ্টেম্বর, ২০০৪
এটি এমন একটি সাইট যেখানে হ্যাকিং খবর, হ্যাকিং এবং নেটওয়ার্ক জন্য সব ধরণের টিউটোরিয়াল  প্রদান করা এই সাইটের অন্যতম কাজ। প্রবন্ধ হার্ডওয়্যার এবং সফটওয়্যার হ্যাক সম্পর্কে প্রতিদিন বিস্তারিত বিবরণ প্রকাশ করা হয় এ সাইট থেকে। তাছাড়া তাদের একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল রয়েছে টিউটোরিয়াল সহ অন্য কাজের জন্য।
৹ Evilzone Forum 
-
প্রতিষ্ঠিত : ১৯৯৯
এই সাইটের মাধ্যমে আপনি হ্যাক্যিং সম্পর্কিত নানা প্রশ্নের উত্তর পাবেন এবং নিজে প্রশ্ন করতে পারবেন। হ্যাকারা আপনার প্রশ্নের উত্তর  সরাসরি প্রদান করবেন।
প্রতিষ্ঠিত : ২০০৩
এই সাইটি হ্যাকিং নিউজের পাশাপাশি হ্যাকিং টিউটোরিয়াল আপলোড করে থাকে।
প্রতিষ্ঠিত : ১৯৯৯
এই সাইটি নামের সাথে মিল রেখে কাজ করে।মানে এরা যেকোনসিকিউরিটি ব্রেক করে থাকে। হ্যাকিং নিউজের পাশাপাশি হ্যাকিং টিউটোরিয়াল আপলোড করে থাকে।
ইলেকট্রনিক কমার্স কনসালট্যান্ট ইন্টারন্যাশনাল কাউন্সিল (ইসি কাউন্সিল) সদস্য - সমর্থিত পেশাদার সংগঠন এটি।এরা সবচেয়ে বিখ্যাত সার্টিফিকেশন সার্টিফাইড ইথিক্যাল হ্যাকার প্রদান করে।এই সাইটের মাধ্যমে আপনি হ্যাকিং কোর্স করতে পারবেন।
এই একটি জনপ্রিয় ওয়েবসাইট যেখানে হ্যাকার ভূগর্ভস্থ থেকে নিরাপত্তা সংবাদ এবং কার্যক্রম প্রদান করে। আপনি মাইক্রোসফট, অ্যাপল, লিনাক্স, প্রোগ্রামিং এবং আরো অনেক কিছু সম্পর্কে  নিবন্ধ পেতে পারেন এই সাইট থেকে। এছাড়া এই সাইটটি ব্যবহারকারীদের হ্যাকিং টিপস নিয়ে আলোচনা করার অনুমতি দেয়।
৹ SecTools
এই সাইটটি থেকে আপনি খুব সহজেই নেটওয়ার্কের নিরাপত্তা হুমকির বিরুদ্ধে লড়াই করতে শিখতে পারবেন।

কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.