একসঙ্গে চেক করুন আপনার সকল ই-মেইল।

একসঙ্গে চেক করুন আপনার সকল ই-মেইল।

আপনি হয়তো নানা প্রয়োজনে একাধিক ই-মেইল অ্যাড্রেস খুলেছেন। হতে পারে একই সঙ্গে আপনার জিমেল, ইয়াহু, মাইক্রোসফট্, এমনকি আরো নানা প্লাটফর্মেই ই-মেইল অ্যাড্রেস রয়েছে।
আপনি যদি জিমেল অ্যাকাউন্ট চেক করতে চান, তবে আপনাকে গুগলে লগ-ইন করতে হবে। একইভাবে, অন্যান্য ইমেল চেক করার জন্যে সেই প্লাটফর্মে যেতে হবে।
অর্থাৎ, আপনার কোনও নতুন ইমেল এসেছে কিনা, সেটা জানার জন্যে আপনাকে আলাদা আলাদাভাবে প্রত্যেকটি ইমেল আইডি চেক করতে হবে। এটা বেশ ঝামেলার, সময় সাপেক্ষ এবং বিরক্তিকরও।
কেমন হয় যদি কোনও মেইল আসা মাত্রই আপনি একটি নোটিফিকেশন পেয়ে যান! এমন হলে আপনাকে বারবার ই-মেইল চেক করতে হবে না। শুধু মাত্র আপনি তখনই ই-মেইল চেক করবেন, যখন নোটিফিকেশন পাবেন। ফলে, আপনার প্রচুর সময় বাঁচবে।
সময় বাঁচাতে এবং সকল ই-মেইলের নোটিফিকেশন পেতে ব্যবহার করতে পারেন Multi Email Notifier নামের একটি ছোট্ট সফটওয়্যার। এটি আপনাকে ডেস্কটপ অ্যালার্ট দিয়ে সঙ্গে সঙ্গে নোটিফাই করবে যখনই আপনার কোনও নতুন ই-ইমেল আসবে।
এমনকি, আপনি যদি অন্য কোনও কাজে ব্যস্ত থাকেন, তবুও আপনি নোটিফিকেশন বুঝতে পারবেন। কারণ, এটি শব্দ করে আপনার দৃষ্টি আকর্ষণ করবে। আর চাইলে আপনি আপনার পছন্দ মতো শব্দ যোগ করতে পারবেন, অর্থাৎ সাউন্ড টোন পরিবর্তণ করে নিতে পারবেন। এমনকি, সাউন্ড করা বন্ধও করে দিতে পারবেন, যদি প্রয়োজন না মনে করেন।
জেনে আনন্দিত হবেন যে, যে ১০টি ফ্রি ইমেল অ্যাকাউন্ট সার্ভিস রয়েছে তার প্রায় সবক’টিই Multi Email Notifier দিয়ে চেক করতে পারবেন।
তবু, উক্ত সফটওয়্যার দিয়ে প্রথম শ্রেণীর যে-সব ই-মেইলের নোটিফিকেশন পাবেন, সেগুলোর কয়েকটি হলো-Gmail, Yahoo, AOL, Hotmail, Rocketmail, Live ও POP3 accounts
Multi Email Notifier লিখে গুগলে সার্চ দিন। সার্চ রেজাল্টে আসা বিশ্বস্ত কোনও সাইট থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। এরপর, ওপেন করে আপনার ইমেল আইডি যুক্ত করে দিন। ব্যস্, আপনার কাজ শেষ, এখন সফটওয়্যারটি প্রতি ১০ মিনিট অন্তর অন্তর আপনার ই-মেইল চেক করবে। আর কোনও নতুন ই-মেইল আসলেই আপনাকে শব্দের মাধ্যমে এবং ডেস্কটপ অ্যালার্টের মাধ্যমে জানিয়ে দেবে।
তথ্য প্রযুক্তি সম্পর্কিত এই ধরনের আপডেট নিউজ জানার জন্য সবুজ বাংলা টিভি এই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করুন এবং পাশে থাকুন। সবুজবাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019

কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.