ফেসবুকের নাম চেন্জ করুন 60 দিন অপেক্ষা না করেই।

ফেসবুকের নাম চেন্জ করুন 60 দিন অপেক্ষা না করেই।



আমরা অনেক সময় চাই যে 60 দিনের আগে আমাদের ফেসবুক নাম চেঞ্জ করার জন্য! 
তবে আমরা তা করে উঠতে পারি না। কারণ সব কিছুরই একটা প্রাইভেসি বা নীতিমালা বলে কিছু একটা আছে। তেমনি ফেসবুকের নীতিমালা হলো আপনি যখন একবার আপনার নামটি টি চেঞ্জ করবেন, ঠিক এর 60 দিন পরে আপনি চাইলেই আবার নামটি চেঞ্জ করতে পারেন।

কিন্তু আমাদের ত্রুটি কিংবা অন্য কিছু কারণে আমরা চাই যে আমাদের ফেসবুক আইডির নাম টা কে 60 দিনের আগে বদলাতে। যারা 60 দিনের আগে তাদের নামটি কে বদলাতে পারছেন না আজকের এই পোস্টটি শুধুমাত্র তাদের জন্য। এর জন্য প্রথমে আপনাকে নেম চেঞ্জ সেটিং এ যেতে হবে! তারপর আপনি যদি 60 দিনের আগে যদি নামটি কে বদলে ফেলেন তাহলে নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। ওই খানে লেখা থাকবে যে আপনি 60 দিনের আগে নাম চেঞ্জ করতে পারবেন না!

কিন্তু প্রশ্ন হলো কিভাবে চেঞ্জ করব? এজন্য নিচের স্ক্রিনশটটি দেখুন এবং আমি যেভাবে কাজ করছি ঠিক এই ভাবেই কাজ করে যান। তাহলেই কাজটা সম্পন্ন হয়ে যাবে।

60 দিনের আগে চেঞ্জ করুন আপনার ফেসবুক আইডির নাম! (কোন রকম ঝামেলা ছাড়াই)



60 দিনের আগে চেঞ্জ করুন আপনার ফেসবুক আইডির নাম! (কোন রকম ঝামেলা ছাড়াই)



এরপর আপনি নিচের মত একটি পেইজ দেখতে পারবেন ওই পেইজে আপনাকে আপনার নামের অনুযায়ী একটি ডকুমেন্ট দিতে হবে।

60 দিনের আগে চেঞ্জ করুন আপনার ফেসবুক আইডির নাম! (কোন রকম ঝামেলা ছাড়াই)



অর্থাৎ নেশনাল আইডি কার্ড কিংবা অন্য কিছু আমি আপনার যদি না থাকে তাহলে আপনি আপনার বাবা কিংবা অন্য কারো দিতে পারেন। তবে ওইটার নাম অনুযায়ী যদি হয় তাহলে আপনার আইডিটি নেম ভেরিফাই হয়ে যাব। আর কখনো আপনার আইডি নাম লক হয়ে যাবে না। এবং আপনি নিঃসন্দেহে ফেসবুক ইউজ করতে পারবেন।

এরপর ফরমটি ফিলাপ করার পর সাবমিট এ ক্লিক করে দিন তাহলেই ফেসবুক 6 থেকে 10 ঘন্টার ভিতরে আপনাকে একটি রিপ্লে দিবে। ডকুমেন্ট ঠিক থাকলে তারা এটা রিপ্লে করবে আপনার নামটি সফলভাবে পরিবর্তন করা হয়েছে। তাহলে আজকে এই পর্যন্ত অসংখ্য ধন্যবাদ কষ্ট করে পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

সতর্কতাঃ- তবে এই পোস্টটির প্রত্যেকটা কথা এবং কাজ না বুঝে করতে গিয়ে আপনাদের যার যার নিজস্ব আইডির আবার বারোটা বাজাবেন না, এবং পরবর্তীতে এসে বলবেন না সবুজ ভাই আপনার কোডটি প্রবেশ করানোর পর আমার এটা কাজ করছে না, ওটা কাজ করছে না, আগে যে কোন পোস্ট ভালোমতো নিজে পড়ে বোঝার চেষ্টা করবেন, এবং তারপর প্র্যাকটিসের জন্য আসল আইডি বাদে যেকোনো ফেক আইডি দ্বারা চেষ্টা করবেন। ফেক আইডি টা এক্টিভ করার পর সফলতা অর্জন করলে পরবর্তীতে নিজের আসল আইডি তে প্রয়োজন হলে পরে এই পন্থাগুলো অবলম্বন করবেন, অন্যথায় নয়। কারণ এই পোস্টগুলো আমি শুধুমাত্র আপনাদেরকে জানানোর জন্য এবং শিক্ষাদানের জন্য তৈরী করছি। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।

তো বন্ধুরা এই ছিল ফেসবুক সিরিজের 41 তম পোস্ট, আপনাদের 41 তম এই পোস্টটি কেমন লাগলো সেটা অবশ্যই আপনারা কমেন্ট বক্সে জানাবেন, আর অনুগ্রহ করে সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল এবং সবুজ বাংলা টিভি অফিশিয়াল ব্লগ ওয়েবসাইটের সাথে থাকবেন, পাশে থাকবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:-

https://www.youtube.com/c/SobuzBanglaTV2019 


৩টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.