ফেসবুক গ্রুপ থেকে আয় করার নিয়ম।

ফেসবুক গ্রুপ থেকে আয় করার নিয়ম


আপনার ফেসবুক গ্রুপ  আপনি কিভাবে ব্যবহার করেন? শুধুমাত্রই কি বিনোদন পাওয়ার একমাত্র মাধ্যম হিসেবে? কিন্তু আপনি কি কখনো ভেবে দেখেছেন ফেসবুক গ্রুপের মাধ্যমে আপনি কিন্তু খুব ভালো আয় করতে পারেন? 

এখন আপনার মনের মধ্যে হয়তো একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে আর সেটা হলো, কিভাবে আপনি ফেসবুক গ্রুপ থেকে আয় করবেন? তবে একটা কথা স্পষ্ট করে বলা যাক ফেসবুক গ্রুপ থেকে আপনি যেমন তেমনভাবে আর করতে পারবেন না, এক্ষেত্রে প্রথমে আপনাকে আপনার ফেসবুক গ্রুপ কে আয় করার উপযোগী করে গড়ে তুলতে হবে।

আর এক্ষেত্রে প্রধান শর্তের মধ্যে একটি হল আপনার গ্রুপের মেম্বারস, এবং অপরটি হলো আপনার গ্রুপ কতটা অ্যাক্টিভ। যখনই আপনি আয় করতে চাইবেন তখন এই গ্রুপ থেকে আপনি কতটুকু সাড়া পাবেন তা সিংহভাগ নির্ভর করবে আপনার গ্রুপের মেম্বারদের উপর।

আর আপনার গ্রুপের মেম্বাররা কিভাবে এতে ভূমিকা রাখবে, এটা নিয়ে একটু পরে আলোচনা করা যাবে। তবে জেনে রাখেন গ্রুপের মেম্বার যত বেশি হবে ততবেশি আপনি আয় করতে পারবেন। আর আরেকটা হল আপনার গ্রুপ কতটা একটিভ এই সম্পর্কে? ফেসবুক গ্রুপ একটিভ বলতে সাধারণত এটা বুঝায় যে আপনার গ্রুপে প্রতিদিন কতটি পোস্ট হয়। এক্ষেত্রে যে কেউ চাইলেই কিন্তু একাই নিজে প্রতিদিন 10 টা থেকে 15 টা পোস্ট করতে পারে, আপনার গ্রুপে যদি প্রত্যহ 20-25 টা পোস্ট হয়ে যায় তাহলে আর কিছুরই দরকার নেই। এক্ষেত্রে আপনার গ্রুপটি কতটা অ্যাক্টিভ এই মর্মে আরেকটি বিষয় বোঝানো হয়েছে আর সেটি হল,  আপনার ফেসবুক গ্রুপে প্রত্যেকটি পোস্টে মেম্বার এরা কি রকম সাড়া দেয়। এই গ্রুপে পাবলিশ করা প্রত্যেকটি স্ট্যাটাসে লাইক কমেন্ট কিংবা রিএকশন কত গুণ বেশি সেটা দ্বারাই অনুমান করা যাবে আপনার ফেসবুক গ্রুপ কতটা অ্যাক্টিভ।

আর যখনই আপনার ফেসবুক গ্রুপ উপরে দেয়া দুইটি শর্ত মেনে চলবে তখনই আপনার ফেসবুক গ্রুপ আয় করার জন্য পুরোপুরি উপযুক্ত হয়ে উঠবে। এবার এই টপিক নিয়ে কিছু আলোচনা করা যাক কিভাবে আপনার ফেসবুক গ্রুপ থেকে আপনি আয় করবেন? আপনি চাইলে আপনার ফেসবুক গ্রুপ থেকে বিভিন্ন উপায়ে আয় করতে সক্ষম হবেন। তবে এই পোস্টটিতে আমি আয় করার কয়েকটি কার্যকরী উপায় সম্পর্কে আলোচনা করব।

পোস্টের ভিতরে যা থাকছে

২টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.