ফেসবুক আইডি ডিসেবল হওয়ার ভয়? প্রটেক্ট করার ব্যবস্থা করুন আইডি ডিজেবল হওয়ার আগেই।

ফেসবুক আইডি ডিসেবল হওয়ার ভয়? প্রটেক্ট করার ব্যবস্থা করুন আইডি ডিজেবল হওয়ার আগেই।


আমাদের সকলের মধ্যে আসলে একটাই ভয় বিরাজ করে!আর এটা হলো কখন জানি আমাদের ফেসবুক আইডি ডিজেবল হয়ে যায়? আসলে সত্য এটা যে নিজের প্রিয় আইডি ডিজেবল হওয়ার চেয়ে দুঃখ আর কিছুই নেই।

কিন্তু অনেক সময় দেখা যায় অনেক খারাপ স্প্যামাররা কোন কারন ছাড়াই আমাদের আইডিতে রিপোর্ট করা শুরু করে, এবং আমাদের আইডিটাকে ডিজেবল করে দেয়।অনেকের কাছে  ডকুমেন্ট না থাকায় কারণে আইডিটা কে আর ফিরত আনতে সক্ষম হন নাহ। 

আজকের এই পোষ্টে আমি আলোচনা করবো কিভাবে আপনার আইডি টা কে ডিজেবল হওয়ার আগে প্রটেক্ট করার একটা ভালো পন্থা তৈরি করে দিবেন? দেখেন ফেসবুকে এরকম অনেক ফিচার আছে যেগুলা আমাদের সকলের জন্য গোল্ডেন ফিচার।

এর মধ্যে একটি হলো ট্রাস্টেড কন্টাক্ট এখানে আপনি আপনার বিশ্বস্ত 3 থেকে 5 জন বন্ধুকে অ্যাড করে রাখতে পারেন। অথবা আপনার আইডি গুলা কে অ্যাড করে রাখতে পারেন। তাহলে আপনি অনেক উপকার পাবেন। যদি আপনার আইডিটি হ্যাক হয়ে যায় তাহলে কিংবা আপনার আইডি টা যদি ডিজেবল হয় তাহলেও ফেসবুক ওই তিনজন বন্ধুদের কাছে আইডির একটিভ কোড পাঠাবে। যার সাহায্যে আপনি আপনার ডিজেবল আইডি থাকলে খুব সহজেই বের করে আনতে পারবেন কোন ডকুমেন্ট ছাড়াই। এর জন্য প্রথমে আপনাকে আপনার ফেসবুকে সেটিং অপশনে যেতে হবে!

এখানে একটি Security And Login নামক অপশন আছে আপনি এখানে ট্রাস্টেড কন্টাক্ট নামক অপশনটি পেয়ে যাবেন!

ফেসবুক আইডি ডিজেবল হওয়ার ভয়? প্রটেক্ট করার ব্যবস্থা করুন আইডি ডিজেবল হওয়ার আগেই!


আপনি এখানে আপনার আইডি কিংবা আপনার 3 থেকে 5 জন বিশ্বস্ত  বন্ধুর আইডি সেভ করে দিন। তাহলে আপনার কাজ শেষ, আপনার আইডি ডিজেবল হওয়ার আগে আপনার আইডিটা কে আপনি প্রটেক্ট করে ফেললেন। অন্য আরেকটি পোস্টে আমি আলোচনা করব কিভাবে ওই ট্রাস্টেড কনটেন্ট ব্যবহার করে আপনার ডিজেবল আইডি টা কে ব্যাক আনতে পারবেন। তাহলে আজকে এই পর্যন্ত অসংখ্য ধন্যবাদ কষ্ট করে পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

সতর্কতাঃ- তবে এই পোস্টটির প্রত্যেকটা কথা এবং কাজ না বুঝে করতে গিয়ে আপনাদের যার যার নিজস্ব আইডির আবার বারোটা বাজাবেন না, এবং পরবর্তীতে এসে বলবেন না সবুজ ভাই আপনার কোডটি প্রবেশ করানোর পর আমার এটা কাজ করছে না, ওটা কাজ করছে না, আগে যে কোন পোস্ট ভালোমতো নিজে পড়ে বোঝার চেষ্টা করবেন, এবং তারপর প্র্যাকটিসের জন্য আসল আইডি বাদে যেকোনো ফেক আইডি দ্বারা চেষ্টা করবেন। ফেক আইডি টা এক্টিভ করার পর সফলতা অর্জন করলে পরবর্তীতে নিজের আসল আইডি তে প্রয়োজন হলে পরে এই পন্থাগুলো অবলম্বন করবেন, অন্যথায় নয়। কারণ এই পোস্টগুলো আমি শুধুমাত্র আপনাদেরকে জানানোর জন্য এবং শিক্ষাদানের জন্য তৈরী করছি। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।

তো বন্ধুরা এই ছিল ফেসবুক সিরিজের 38 তম পোস্ট, আপনাদের 38 তম এই পোস্টটি কেমন লাগলো সেটা অবশ্যই আপনারা কমেন্ট বক্সে জানাবেন, আর অনুগ্রহ করে সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল এবং সবুজ বাংলা টিভি অফিশিয়াল ব্লগ ওয়েবসাইটের সাথে থাকবেন, পাশে থাকবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:-

https://www.youtube.com/c/SobuzBanglaTV2019 

1 টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.