ফেসবুক কর্তৃপক্ষের ভয়ঙ্কর ফাঁদ।

ফেসবুক কর্তৃপক্ষের ভয়ঙ্কর ফাঁদ।


ফেসবুক কর্তৃপক্ষের ভয়ঙ্কর ফাঁদ। Facebook এর নতুন ফিচার আপনার, আমার, আমাদের  সকলের মোবাইলের সকল কার্যাবলি গোপনে রেকর্ড করে সব নিয়ে যাচ্ছে নাতো?

ফেসবুকের off-facebook activity বাটনটি টার্ন অফ করে রাখেন। কারন ফেসবুকে লগ ইন না থাকার পরও ফেসবুক আপনার, আমার, আমাদের  এ্যাক্টিভিটি সংরক্ষণ করে রাখছে।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসের ০১ তারিখ থেকে ফেসবুক এই নতুন ফিচারটি চালু করেছে। যার নাম হলোঃ Off-Facebook Activity.

আপনি নিজেকেই বিশ্বাস করতেই পারবেন না। ফেসবুক এই ফিচারটির মাধ্যমে কীভাবে আপনার, আমার, আমাদের সবকিছু মনিটর করছে।

আপনি এখুনি আপনার ফেসবুকের সেটিং এ যান।  দেখতে পাবেন-Your Facebook Information। এখানে ক্লিক করলে  দেখবেন-Off-Facebook Activity। এখানে ক্লিক করলেই পাবেন- Manage Your Off-Facebook Activity. এটাতে ক্লিক করলেই ফেসবুকের বাইরে আপনি কি কি করেছেন আপনার সমস্ত এ্যাক্টিভিটির লিস্ট চলে আসবে।

ব্যাংকিং থেকে শুরু করে সবকিছু। এখন, আপনি যদি মনে করেন- ব্যক্তিগত গোপনীয়তা এবং নিরাপত্তার খাতিরে ফেসবুকের এতো সব কিছু জানার দরকার নাই। তাহলে আপনি Manage Future Activity-তে গিয়ে এটি অফ করে রাখতে পারেন।

আমার নিজের এই লিস্ট দেখে আমারতো মাথা ঘুরে গেছে। যারা এই  ফেসবুক অফলাইন অ্যাক্টিভিটি কিভাবে বন্ধ করবেন, বুঝতে পারছেন না তাদের জন্য নিচে আবার দিয়ে দিলাম কিভাবে করবেন।

Settings and privacy >Settings >Your Facebook information >off Facebook Activity >more options>manage future activity>Future off-facebook activity>turn off

আজ আর বেশি কিছু বললাম না। কারন জ্ঞানীদের জন্য ইশারাই যথেষ্ট। এর পরেও আপনি বা আপনারা যদি ফেসবুকের এই সিকিউরিটি অপশন বন্ধ না করেন তাহলে আমার আর আপনাদের কিছু বলার নাই। কারণ কেউ যদি ইচ্ছে করে নিজের পায়ে কুড়াল মারে তাহলে তো আর আমার কিছুই করার নাই।

তবে আমি সবুজ আপনাদের কখনো কোন ধরনের ক্ষতি হোক অথবা আপনারা অজ্ঞাতসারে না জেনে কোন ধরনের ভুল কাজ করে নিজেরা ক্ষতির সম্মুখীন হন সেটা কখনোই চাইনা। তাই সব সময় আপনাদের কে সতর্ক করার জন্য, নিরাপদ রাখার জন্য আমি সবুজ আমার সর্বাত্মক চেষ্টা করি। । তাহলে আজকে এই পর্যন্ত অসংখ্য ধন্যবাদ কষ্ট করে পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:-

https://www.youtube.com/c/SobuzBanglaTV2019   

কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.