সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল ASP.NET, MVC5 কোর্স।

সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল ASP.NET, MVC5 কোর্স। 


আজ আপনাদের জন্য নিয়ে আসলাম সম্পূর্ণ  নতুন একটি  প্রোগ্রামিং সিরিজ নিয়ে সম্পূর্ণ বাংলা টিউটোরিয়াল। হ্যা শিরোনাম দেখে হয়ত বুঝেই ফেলেছেন কোন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ নিয়ে আজকের টিউটোরিয়াল। তবুও যারা জানেন নাহ তাদের জন্য সামান্য কিছু কথা বলা যায়।

ASP.NET কি?

ASP.NET জনপ্রিয় সফটওয়ার প্রতিষ্টান মাইক্রোসফটের একটি ওয়েব এপ্লিকেশন বানানোর ফ্রেমওয়ার্ক। এইচটিএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট এবং সার্ভার স্ক্রিপ্ট দিয়ে ওয়েবপেজ তৈরিতে এই ফ্রেমওয়ার্কের জুড়ি নেই।

ASP.NET যে তিনটি ডেভেলপমেন্ট মডেল সাপোর্ট করে সেগুলো হলোঃ

১। Web Pages

২। MVC (Model View Controller)

৩। Web Forms

এদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো MVC ফ্রেমওয়ার্ক। আমার এই টিউটোরিয়াল সিরিজটি মূলত এই ফ্রেমওয়ার্ক নিয়েই। এর অন্যতম বৈশিষ্ট হলে এর সাহায্যে মাল্টিপেইজ এপ্লিকেশন বানানো সম্ভব হয়েছে। আর তাছাড়া এই ফ্রেমওয়ার্ক দিয়ে বানানো ওয়েব এপ্লিকেশন বেশি ইউজার ফ্রেন্ডলি। ডাটাবেজের সাথে কানেক্ট করতে সুবিধা আর সবচেয়ে বেশি সুবিধা এর সাহায্যে বানানো ওয়েব এপ্লিকেশন এর সংখ্যা পৃথিবীতে সবচেয়ে বেশি আর যার ফলে এর ডেভেলেপার সংখ্যাও বেশি। ফলস্বরুপ এর কর্মসংস্থানও বেশি।

তাহলে আপনি আর দেরি করবেন কেন? দেরি নাহ করে এখনই এই লিঙ্কে গিয়ে টিউটোরিয়াল সিরিজটি দেখা শুরু করে দিন। আর হ্যা উপকৃত হলে অবশ্যই Sobuz Bangla TV Subscribe করতে ভুলবেন নাহ।

আপনারা যদি এই ASP.NET, MVC5  কোর্স টি করেন তাহলে ASP.NET, MVC5  সম্পর্কিত বিষয় বস্তু জানার জন্য, বোঝার জন্য অথবা শেখার জন্য অন্য কারো কাছে গিয়ে আর অর্থ খরচ করতে হবে না। তাই দেরি না করে এখনি ASP.NET, MVC5 কোর্সটিকে আপনারা অনুশীলন করা আরম্ভ করুন।

ASP.NET, MVC5  কোর্স ডাউনলোড লিংক :-  

আর ভাই এবংং বন্ধুরা এই সমস্ত পেইড কোর্স সংগ্রহ করতে এবং এক জায়গায় একত্র করতে অনেক সময় এবং পরিশ্রম করতে হয়। কিন্তু আমি আপনাদের কথা চিন্তা করে কোনো রকমের স্বার্থের কথা চিন্তা না করেই, আপনাদের জন্য কাজ করে যাচ্ছি, কিন্তু আপনারা পোস্টগুলো শুধুমাত্র দেখেন, পড়েন এবং নিজের প্রয়োজনে ডাউনলোড করে রাখেন। কেন ভাই আপনারা কী পারেন না, প্রত্যেকটা পোস্ট, প্রত্যেকটা ভিডিও যেগুলোতে আপনারা উপকৃত হয়েছেন, সেই গুলোকে নিজের মনে করে লাইক কমেন্ট এবং শেয়ার করতে? আশা করি আজ থেকে আপনারা আমার প্রত্যেকটা পোস্ট এবং ভিডিও লাইক করবেন, কমেন্ট করবেন এবং সর্বোচ্চ পরিমাণ শেয়ার করার চেষ্টা করবেন। আপনারা যদি লাইক কমেন্ট এবং শেয়ার করেন তবে আমি আরো উৎসাহ পাবো এবং আপনারা পরবর্তীতে আরো আকর্ষণীয় জিনিস আমার মাধ্যমে আপনারা পেতে থাকবেন। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।

বিশেষ দ্রষ্টব্য :- এটার মূল যে ফাইল আছে সেটা 10 হাজার জিবি পেইড কোর্স এর সাথে সম্পর্কযুক্ত। সেখান থেকে শুধুমাত্র একটি ফোল্ডার আপনাদের জন্য বর্তমানে দেওয়া হয়েছে, আশাকরি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টগুলোকে আপনারা যথেষ্ট পরিমাণ শেয়ার করেন, তাহলে অতিশিগ্রই এই কোর্সের মূল 10 হাজার জিবির ফাইলটি খুব শিগ্রই পেয়ে যাবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019



কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.