সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল মাইক্রোসফট এক্সেল কোর্স।

সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল মাইক্রোসফট এক্সেল কোর্স।


মাইক্রোসফট এক্সেল ব্যবহার করে চ’ড়ান্ত, নিখুঁত এবং নির্ভুল ফলাফল প্রদর্শন করা যায়। এছাড়া বিভিন্ন ইনপুটকৃত বিভিন্ন তথ্যের ভিত্তিতে দর্শনীয় চ্টা বা গ্রাফ তৈরি করাও সম্ভব এই সফটওয়ারে। ডাটা বা এর ফলাফলের নিরিখে প্রঢোজনীয় ছবি ব্যবহারের মাধ্যমে আপনার ডকুমেন্টের একটি চমকপ্রদ প্রেজেন্টেশনও তৈরি করতে পারবেন অনায়াসে।

বিভিন্ন ধরনের চার্ট তৈরি করার জন্য সারা বিশে^র কম্পিউটার ব্যবহারকারীরা মাইক্রোসফট এক্সেলের উপর নির্ভরশীল। কারণ, একমাত্র মাইক্রোসফট এক্সেলের সাহায্যেই প্রবেশকৃত ডাটার ভিত্তিতে আপনি যে কোন ধররের নির্ভুল চার্ট তৈরি করতে পারেন।

বিভিন্ন ধরনের চার্ট তৈরি করার জন্য সারা বিশ্বের কম্পিউটার ব্যবহারকারীরা মাইক্রোসফট এক্সেলের উপর নির্ভরশীল। কারণ, একমাত্র মাইক্রোসফট এক্সেলের সাহায্যেই প্রবেশকৃত ডাটার ভিত্তিতে আপনি যে কোন ধরনের নির্ভুল চার্ট তৈরি করতে পারেন।

যারা প্রাত্যহিক হিসাব নিকাশ নিয়ে কাজ করছেন- মাইক্রোসফট এক্সেল তাদের জন্য নিয়ে এসেছে চমৎকার ডাটাবেজ পদ্ধতি। এই পদ্ধতিতে প্রাত্যহিক, সাপ্তাহিক, মাসিক এমনকি বার্ষিক হিসাব প্রতিবেদন পর্যন্ত তৈরি করতে পারবেন অত্যন্ত সহজ পদ্ধতিতে। প্রয়োজনিয় সূত্রের ব্যবহারে এবং সেই সাথে মনেগ্রাহী চার্ট বা গ্রাফ সংযোগ মাইক্রোসফট এক্সেল আপনাকে করতে পারে প্রয়োজনীয় পরিপূর্ন সহযোগিতা।

তাই আমি আজ আপনাদের জন্য সম্পূর্ণ ফ্রিতে বাংলা ভাষায় ফুল মাইক্রোসফট এক্সেল কোর্স নিয়ে এলাম।

আপনারা যদি এই মাইক্রোসফট এক্সেল কোর্স টি করেন তাহলে মাইক্রোসফট এক্সেল সম্পর্কিত বিষয় বস্তু জানার জন্য, বোঝার জন্য অথবা শেখার জন্য অন্য কারো কাছে গিয়ে আর অর্থ খরচ করতে হবে না। তাই দেরি না করে এখনি মাইক্রোসফট এক্সেল কোর্সটিকে আপনারা অনুশীলন করা আরম্ভ করুন।

মাইক্রোসফট এক্সেল কোর্স ডাউনলোড লিংক :- 

আর ভাই এবংং বন্ধুরা এই সমস্ত পেইড কোর্স সংগ্রহ করতে এবং এক জায়গায় একত্র করতে অনেক সময় এবং পরিশ্রম করতে হয়। কিন্তু আমি আপনাদের কথা চিন্তা করে কোনো রকমের স্বার্থের কথা চিন্তা না করেই, আপনাদের জন্য কাজ করে যাচ্ছি, কিন্তু আপনারা পোস্টগুলো শুধুমাত্র দেখেন, পড়েন এবং নিজের প্রয়োজনে ডাউনলোড করে রাখেন। কেন ভাই আপনারা কী পারেন না, প্রত্যেকটা পোস্ট, প্রত্যেকটা ভিডিও যেগুলোতে আপনারা উপকৃত হয়েছেন, সেই গুলোকে নিজের মনে করে লাইক কমেন্ট এবং শেয়ার করতে? আশা করি আজ থেকে আপনারা আমার প্রত্যেকটা পোস্ট এবং ভিডিও লাইক করবেন, কমেন্ট করবেন এবং সর্বোচ্চ পরিমাণ শেয়ার করার চেষ্টা করবেন। আপনারা যদি লাইক কমেন্ট এবং শেয়ার করেন তবে আমি আরো উৎসাহ পাবো এবং আপনারা পরবর্তীতে আরো আকর্ষণীয় জিনিস আমার মাধ্যমে আপনারা পেতে থাকবেন। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।


বিশেষ দ্রষ্টব্য :- এটার মূল যে ফাইল আছে সেটা 10 হাজার জিবি পেইড কোর্স এর সাথে সম্পর্কযুক্ত। সেখান থেকে শুধুমাত্র একটি ফোল্ডার আপনাদের জন্য বর্তমানে দেওয়া হয়েছে, আশাকরি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টগুলোকে আপনারা যথেষ্ট পরিমাণ শেয়ার করেন, তাহলে অতিশিগ্রই এই কোর্সের মূল 10 হাজার জিবির ফাইলটি খুব শিগ্রই পেয়ে যাবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019 



২টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.