সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল ইথিক্যাল হ্যাকিং কোর্স।

সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল ইথিক্যাল হ্যাকিং কোর্স।


ইথিক্যাল হ্যাকিং বা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট বা নৈতিক হ্যাকিং সাধারণত রাষ্ট্রের পক্ষ থেকে ওপর একটি রাষ্ট্রের বা রাষ্ট্রের অভ্যন্তরে কোনো প্রতিষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা আক্রমণ করে কম্পিউটার অথবা নেটওয়ার্ক এ প্রবেশ করে রাষ্ট্রের স্বার্থ রক্ষা করতে সাহায্য করে থাকে। ইথিক্যাল হ্যাকিং বা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট রাষ্ট্রের গোপন নথির অন্তর্গত এবং আইনসম্মত. উদাহরণ হিসেবে কিছুদিন আগে ঘটে যাওয়া ইসরাইল এর ইরান পরমানু গবেষণা কেন্দ্রের সাইবার আক্রমন কে ইথিক্যাল হ্যাকিং বলা যেতে পারে. যেখানে একটি রাষ্ট্রের স্বার্থ জড়িত ছিল এবং হ্যাকার রা রাষ্ট্রের হয়ে নির্দেশ পালন করেছে. আরেক রকমের ইথিক্যাল হ্যাকিং কোনো প্রতিষ্ঠানের নিজ স্বার্থ রক্ষার জন্য অভ্যন্তরীণ যোগাযোগ, নেটওয়ার্ক বেবহার, প্রাইভেসী ডাটা রক্ষা করা, মেধা সম্পত্তি রক্ষা করতে অভ্যন্তরীণ ভাবে বেবহার করা হয়. এই ধরনের ইথিক্যাল হ্যাকিং বা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট আইন সম্মত. সোজা কথায় যে হ্যাকিং এ আইনগত কোনো বাধা নেই সেটাই ইথিক্যাল হ্যাকিং।

আপনার বাড়িতে চোর চুরি করতে পারবে কিনা তা জানার জন্য কোন দক্ষ চোর কেই যদি আপনি টাকা দিয়ে রেখে দেন, তাহলে বাড়িতে আর কেউ চুরি করতে পারবে না। অর্থাৎ আপনার বাড়ির কোন ফাঁক ফোঁকর দিয়ে চোর চুরি করতে পারবে তা এই এক্সপার্ট চোর আপনাকে আগে থেকেই জানিয়ে দেবে! কারন এক চোর আরেক চোর কিভাবে চুরি করতে পারে তা বুঝতে পারবে এটাই স্বাভাবিক।

এক্ষেত্রে আপনি এই এক্সপার্ট চোর কে 'ইথিক্যাল চোর বা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট' বা 'ভাল চোর' বলতে পারেন! কারন সে উপকার করছে অপকার নয়। Ethical Hacker রা এই এক্সপার্ট চোরের মত। এরাও হ্যাকার কিন্তু ভাল হ্যাকার। এরা আপনার প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করে, অন্য খারাপ হ্যাকারদের থেকে, যারা আনইথিক্যালি আপনার কোম্পানির সব তথ্য হ্যাক করার চেষ্টায় থাকে! এরা মূলত এক organization এর হয়ে অন্য organization এর যে সিস্টেম তার security হ্যাক করার চেষ্টা করে। ঠিক যেভাবে বাইরের কোন হ্যাকার করবে। এভাবেই এরা অর্গানাইজেশনের সিস্টেমের security র দুর্বলতা বের করে ও তা মজবুত করে। এই নীতিবান হ্যাকারদের white hat বলেও ডাকা হয়। ইথিক্যাল হ্যাকারদের চাহিদা অনেক। বড় বড় অর্গানাইজেশন যেমন IBM, FBI, বিভিন্ন দেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠান মোটা অঙ্কের বেতন দিয়ে ইথিক্যাল হ্যাকার রাখে।

যারা এই নীতি মেনে চলেন তারা ইথিকাল হ্যাকার, যারা মানেন না তারা আনইথিক্যাল হ্যাকার। যারা ইথিক্যাল হ্যাকার হতে আগ্রহি তারা এই বিষয়ে পড়াশোনা করতে পারেন। ইথিক্যাল হ্যাকিং শেখানোর বিভিন্ন ব্যবস্থা রয়েছে বিশ্ব জুড়ে।

এজন্য শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সফটওয়্যার ব্যবহার পদ্ধতি, কৌশল ইত্যাদি শেখানো হয়। হ্যাকিং নিয়ে বলার এবং জানার শেষ নেই। হ্যাকিং অত্যান্ত জটিল কাজ। কারণ কারও বশঃ করা এত সহজ নয়।

আর আপনার ইথিক্যাল হ্যাকিং বা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হবার বা শিখার ইচ্ছা থাকলেই হবে না, তার সাথে নিয়মিত করতে হবে চর্চাও। আর এর জন্য চাই অনেক অনেক পড়াশুনা। কারণ পড়াশুনা ছাড়া আপনি হতে পারবেন না একজন ভাল ইথিক্যাল হ্যাকিং বা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট।

তাই আমি আজ আপনাদের জন্য সম্পূর্ণ ফ্রিতে বাংলা ভাষায় ফুল ইথিক্যাল হ্যাকিং কোর্স নিয়ে এলাম।

আপনারা যদি এই ইথিক্যাল হ্যাকিং কোর্স টি করেন তাহলে ইথিক্যাল সম্পর্কিত বিষয় বস্তু জানার জন্য, বোঝার জন্য অথবা শেখার জন্য অন্য কারো কাছে গিয়ে আর অর্থ খরচ করতে হবে না। তাই দেরি না করে এখনি ইথিক্যাল হ্যাকিং কোর্সটিকে আপনারা অনুশীলন করা আরম্ভ করুন।

ইথিক্যাল হ্যাকিং কোর্স ডাউনলোড লিংক :- 

আর ভাই এবংং বন্ধুরা এই সমস্ত পেইড কোর্স সংগ্রহ করতে এবং এক জায়গায় একত্র করতে অনেক সময় এবং পরিশ্রম করতে হয়। কিন্তু আমি আপনাদের কথা চিন্তা করে কোনো রকমের স্বার্থের কথা চিন্তা না করেই, আপনাদের জন্য কাজ করে যাচ্ছি, কিন্তু আপনারা পোস্টগুলো শুধুমাত্র দেখেন, পড়েন এবং নিজের প্রয়োজনে ডাউনলোড করে রাখেন। কেন ভাই আপনারা কী পারেন না, প্রত্যেকটা পোস্ট, প্রত্যেকটা ভিডিও যেগুলোতে আপনারা উপকৃত হয়েছেন, সেই গুলোকে নিজের মনে করে লাইক কমেন্ট এবং শেয়ার করতে? আশা করি আজ থেকে আপনারা আমার প্রত্যেকটা পোস্ট এবং ভিডিও লাইক করবেন, কমেন্ট করবেন এবং সর্বোচ্চ পরিমাণ শেয়ার করার চেষ্টা করবেন। আপনারা যদি লাইক কমেন্ট এবং শেয়ার করেন তবে আমি আরো উৎসাহ পাবো এবং আপনারা পরবর্তীতে আরো আকর্ষণীয় জিনিস আমার মাধ্যমে আপনারা পেতে থাকবেন। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।

বিশেষ দ্রষ্টব্য :- এটার মূল যে ফাইল আছে সেটা 10 হাজার জিবি পেইড কোর্স এর সাথে সম্পর্কযুক্ত। সেখান থেকে শুধুমাত্র একটি ফোল্ডার আপনাদের জন্য বর্তমানে দেওয়া হয়েছে, আশাকরি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টগুলোকে আপনারা যথেষ্ট পরিমাণ শেয়ার করেন, তাহলে অতিশিগ্রই এই কোর্সের মূল 10 হাজার জিবির ফাইলটি খুব শিগ্রই পেয়ে যাবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019 



৪টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.