সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল SEO কোর্স।

সম্পূর্ন ফ্রীতে বাংলা ভাষায় ফুল SEO কোর্স।

এসইও (SEO) এর সম্পূর্ন অর্থ হল সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (Search Engine Optimization)

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন হচ্ছে এমন একটা প্রক্রিয়া যার মাধ্যমে সার্চ ইঞ্জিন গুলো (গুগল, ইয়াহু, বিং ইত্যাদি) থেকে ওয়েবসাইটের জন্য টার্গেটেড ফ্রী ট্রাফিক বা ভিজিটর আনা যায়। সার্চ ইঞ্জিন থেকে ট্রাফিক পাওয়ার উপর একটা সাইটের সাফল্য নির্ভর করে, হতে পারে সাইট টি এডসেন্স কিংবা এফিলিয়াট মার্কেটিংকে টার্গেট করে কিংবা নিজস্ব পণ্য বা সেবা বিক্রি করার জন্য। অনলাইনে সফল প্রায় সকল ওয়েবসাইটই এসইও এর মাধ্যমে অধিকাংশ ট্রাফিক পেয়ে থাকে। ওয়েবসাইটে যত বেশি ট্রাফিক আসবে সেখানে প্রোডাক্ট বিক্রয় কিংবা সেবা প্রদানের হার তথা আয় বাড়ার সম্ভবনা তত বেশি। সার্চ ইঞ্জিন গুলো সেসব ওয়েবসাইট কেই প্রথমে প্রদর্শন করে সেগুলোকে বিভিন্ন নীতিমালা অনুসরণ করে প্রথম দিকে রাখে। এক কথায় বলা যায়, সার্চ ইঞ্জিন যেভাবে একটি কনটেন্টকে দ্রুত খোঁজে পেতে পারে, সহজে পড়তে পারে এবং ব্যবহার কারির সার্চ অনুসারে সবার উপরে অর্থাৎ প্রথম পাতায় দেখতে পারে সে ধরণের ব্যবস্থা করার প্রক্রিয়াকেই সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন বলা হয়।

সময়ের পেক্ষাপটে যে কোনো ব্যবসা প্রতিষ্ঠান তাদের মার্কেটিং ধারণা পাল্টাচ্ছে। ইন্টারনেট এর যুগে কোম্পানি গুলো নতুন নতুন মার্কেটিং পদ্ধতি খুজতেসে। এক্ষেত্রে কোম্পানি তাদের বিজ্ঞাপনের ধারাবাহিকতায় ইন্টারনেট মার্কেটিং (E-Marketing) এর দিকে ধাবিত হচ্ছে। আর ই-মার্কেটিং এর জন্য কোম্পানি গুলোর নির্দিষ্ট পেজ Ranking এর একটি ওয়েবপেজ বা ওয়েবসাইট দরকার হয়। আর তখনই এসইও কথাটি চলে আসে। আসলে মূল কথা হলো এসইও এর উপর একটি সাইট এর পর্যবেক্ষণ এর ভিত্ত্বিতে আজ পুরো পৃথিবীতে বহু নামী দামি ব্যবসা প্রতিষ্ঠান গুলো ই-বিজনেস (E-Business) এ জড়িয়ে পড়ছে কেননা প্রত্যেকে তার প্রতিষ্ঠান এর জন্য ইফেক্টিভ মার্কেটিং চায় এ কারণেই ই-মার্কেটিং দিতে পারে ব্যবসাকে প্রতিষ্ঠা লাভ।

তাই আমি আজ আপনাদের জন্য সম্পূর্ণ ফ্রিতে বাংলা ভাষায় ফুল SEO কোর্স নিয়ে এলাম।

আপনারা যদি এই SEO কোর্স টি করেন তাহলে SEO সম্পর্কিত বিষয় বস্তু জানার জন্য, বোঝার জন্য অথবা শেখার জন্য অন্য কারো কাছে গিয়ে আর অর্থ খরচ করতে হবে না। তাই দেরি না করে এখনি SEO কোর্সটিকে আপনারা অনুশীলন করা আরম্ভ করুন।

SEO কোর্স ডাউনলোড লিংক :- 

আর ভাই এবংং বন্ধুরা এই সমস্ত পেইড কোর্স সংগ্রহ করতে এবং এক জায়গায় একত্র করতে অনেক সময় এবং পরিশ্রম করতে হয়। কিন্তু আমি আপনাদের কথা চিন্তা করে কোনো রকমের স্বার্থের কথা চিন্তা না করেই, আপনাদের জন্য কাজ করে যাচ্ছি, কিন্তু আপনারা পোস্টগুলো শুধুমাত্র দেখেন, পড়েন এবং নিজের প্রয়োজনে ডাউনলোড করে রাখেন। কেন ভাই আপনারা কী পারেন না, প্রত্যেকটা পোস্ট, প্রত্যেকটা ভিডিও যেগুলোতে আপনারা উপকৃত হয়েছেন, সেই গুলোকে নিজের মনে করে লাইক কমেন্ট এবং শেয়ার করতে? আশা করি আজ থেকে আপনারা আমার প্রত্যেকটা পোস্ট এবং ভিডিও লাইক করবেন, কমেন্ট করবেন এবং সর্বোচ্চ পরিমাণ শেয়ার করার চেষ্টা করবেন। আপনারা যদি লাইক কমেন্ট এবং শেয়ার করেন তবে আমি আরো উৎসাহ পাবো এবং আপনারা পরবর্তীতে আরো আকর্ষণীয় জিনিস আমার মাধ্যমে আপনারা পেতে থাকবেন। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।

বিশেষ দ্রষ্টব্য :- এটার মূল যে ফাইল আছে সেটা 10 হাজার জিবি পেইড কোর্স এর সাথে সম্পর্কযুক্ত। সেখান থেকে শুধুমাত্র একটি ফোল্ডার আপনাদের জন্য বর্তমানে দেওয়া হয়েছে, আশাকরি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টগুলোকে আপনারা যথেষ্ট পরিমাণ শেয়ার করেন, তাহলে অতিশিগ্রই এই কোর্সের মূল 10 হাজার জিবির ফাইলটি খুব শিগ্রই পেয়ে যাবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019 

1 টি মন্তব্য:

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.