ফেইসবুকের পুরাতন পাসওয়ার্ড ভুলে গেছেন? ফোন নম্বর অথবা জিমেইল আইডি ঠিক নেই, তাই আর পাসওয়ার্ড সেট করতে পারছেন না? নিয়ে নিন সমাধান।

ফেইসবুকের পুরাতন পাসওয়ার্ড ভুলে গেছেন? ফোন নম্বর অথবা জিমেইল আইডি ঠিক নেই, তাই আর পাসওয়ার্ড সেট করতে পারছেন না? নিয়ে নিন সমাধান।


অনেক সময়ই লক্ষ্য করলে দেখা যায় যে আমরা  ফেসবুকের পাসওয়ার্ড  মনে রাখতে পারি না। হতে পারে সেটা আমাদের গাফিলতি কিংবা অন্যকিছু! প্রধান সমস্যাটা হলো এই যে আমাদের অনেক ফেসবুক আইডি থাকে,যাতে করে আমাদের প্রধান ফেসবুক আইডির পাসওয়ার্ড ভুলে যাই।

তাছাড়া অনেকে মনে করে এটা কোন ব্যাপার হতেই পারে না, যখন আমাদের কাছে আমাদের আইডির ফোন নাম্বার কিংবা ইমেইল আছে। কিন্তু অধিকাংশ সময় এ বিষয়টি অনেক ভয়ঙ্কর হয়ে  উঠে, যে আমাদের কাছে ফোন নাম্বার কিংবা ইমেইল এর সঠিক ডকুমেন্ট থাকে না! 

যার কারণে আমরা সহজেই ফরগট পাসওয়ার্ড ক্লিক করার পর আমাদের পাসওয়ার্ডটি নতুন ভাবে সেট করতে পারিনা। আর এই কারণে আমরা আমাদের অনেক সাধের ফেসবুক আইডিটা চিরতরে বন্ধ করে রাখতে হয়। কিন্তু ফেসবুকে এরকম অনেক জিনিস আছে যেগুলো এখনও আমাদের অনেকের জানার বাইরে।

 তাই আমি এই পোষ্টটিতে আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি আপনার ওল্ড পাসওয়ার্ডটি ছাড়াই অর্থাৎ আগের পাসওয়ার্ড ছাড়াই আপনার ফেসবুক পাসওয়ার্ডটি বদলাবেন?

এর জন্য প্রথমে আপনাকে অবশ্যই আপনার সেই ফেসবুক আইডিতে লগিন থাকতে হবে। এবং তারপর নিচের স্ক্রীনশট গুলা ফলো করুন! তারপর আপনাকে আপনার আইডি থেকে Setting -Security And Login- Where You are Logged in.

বুঝতে সমস্যা হলে নিচের স্ক্রিনশট ফলো করুন!


Not Me?  এটাতে ক্লিক করার পর আপনি নিচের পেইজের মতো একটি পেইজ দেখতে পারবেন। আপনি শুধুমাত্র ‘Continue‘ তে ক্লিক করুন।


এরপর তারা আপনাকে একটি নতুন পেজে নিয়ে আসবে, এবং আপনি এখান থেকে চাইলে নতুন আরেকটি পাসওয়ার্ড যুক্ত করতে পারেন।


তাহলেই আপনার কাজ শেষ। আপনি এই সিস্টেম টা ফলো করলে খুব সহজেই কোন রকম অল্ড পাসওয়ার্ড ছাড়াই  আপনার ফেইসবুক পাসওয়ার্ড বদলাতে পারবেন।

সতর্কতাঃ- তবে এই পোস্টটির প্রত্যেকটা কথা এবং কাজ না বুঝে করতে গিয়ে আপনাদের যার যার নিজস্ব আইডির আবার বারোটা বাজাবেন না, এবং পরবর্তীতে এসে বলবেন না সবুজ ভাই আপনার কোডটি প্রবেশ করানোর পর আমার এটা কাজ করছে না, ওটা কাজ করছে না, আগে যে কোন পোস্ট ভালোমতো নিজে পড়ে বোঝার চেষ্টা করবেন, এবং তারপর প্র্যাকটিসের জন্য আসল আইডি বাদে যেকোনো ফেক আইডি দ্বারা চেষ্টা করবেন। ফেক আইডি টা এক্টিভ করার পর সফলতা অর্জন করলে পরবর্তীতে নিজের আসল আইডি তে প্রয়োজন হলে পরে এই পন্থাগুলো অবলম্বন করবেন, অন্যথায় নয়। কারণ এই পোস্টগুলো আমি শুধুমাত্র আপনাদেরকে জানানোর জন্য এবং শিক্ষাদানের জন্য তৈরী করছি। আশা করি আমার কথাগুলো বুঝতে পেরেছেন।

তো বন্ধুরা এই ছিল ফেসবুক সিরিজের সপ্তম পোস্ট, আপনাদের সপ্তম এই পোস্টটি কেমন লাগলো সেটা অবশ্যই আপনারা কমেন্ট বক্সে জানাবেন, আর অনুগ্রহ করে সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল এবং সবুজ বাংলা টিভি অফিশিয়াল ব্লগ ওয়েবসাইটের সাথে থাকবেন, পাশে থাকবেন।

আশা করি আজকের এই পোস্ট টি সবারই অনেক উপকারে আসবে।  সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদ থাকবেন Sobuz Bangla TV এর সাথেই থাকবেন। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সবুজ বাংলা টিভি ইউটিউব চ্যানেল লিংক:- https://www.youtube.com/c/SobuzBanglaTV2019

কোন মন্তব্য নেই

Goldmund থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.